একটি কাগজ ও আত্মচিত্র

রেজাল্ট বেড়িয়েছে সবার ঘরে হাঁসির জোয়াড় পরেছে কিন্তু আপনি এক কোণেতে হ্যাঁ এক কোণেতে ঝীম বরফ হয়ে আছেন তার মানে কী অবশ্যই আপনার চিন্তা ধারা সঠিক রুপ নিয়েছে।

পাশের বাসার মেয়েটা যখন অসুস্থ শরীর নিয়ে পরিক্ষা দিতে যায়, সেও আড়-চোখে তাকিয়ে রেজাল্টের পরে পৈশাচিক হাঁসি হাসে আর ভিতরে বলবে দেখ কী করেছি আর কী করছোস!

আপনার কলিজার বন্ধু মিষ্টিটা সর্বপ্রথম আপনার বাসায়ই দিয়েছে কেননা সে মিথ্যা কথায় সফল হয়েছে এ মিষ্টি পাশের না এ মিষ্টি আপনি তাকে দুইবছরের জ্বালাতনের ফলের ।
পাশের বাসার আন্টি প্লেটে করে মানুষ গনা ৬পিচ মিষ্টি নিয়ে দাঁত কেলিয়ে আসবে আর বলবে ভাবী জীবনেও এমনটা আশা করি নাই কী করলো ও কী করলো! আপনারা ভালো খেয়াল রাখতে পারেন নি নয়ত এ যুগেও কেউ এমন করে”

৮বছরের টানা সম্পর্ক কেমন যেন নড়বড় হ্যাঁঁ আপনি হয়ত বুঝতে পেরেছেন গতকাল রাতেও যে বলেছে জান আর যাই হোক আমি তোমার পাশে আছি আর থাকব* সে কী করে এতটা বদলে গেছে ঠিক দুইদিন পেরুলেই হয়ত বলবে জান মা বিয়ে ঠিক করে ফেলেছে আমার কিছু করার ছিল না, আপনিও হেঁসে শায় দিবেন কেননা যা হওয়ার আপনি আগেই জানতেন।
সবশেষের আপনাকে যে মেয়েটি ছেড়ে গিয়েছে সেও প্রকাশ্যে হাঁসি হাসবে আর বান্ধবীদের কাছে বলবে দেখ এইটা কোন কাজের না কেন ছাড়ছি দেখ..

রাস্তার মোড়ে ওই সিগারেটে দোকানওয়ালা ভিলেনী স্টাইলে সেই হাঁসি দেয় এখন সে জানে তার দোকান খুব ভাল চলবে আর মশকরা কী হে বাপু বলেছিলাম না চোখ বুলাও।
যাকে দেখলে আপনি মুখ ভেংচি খেতেন ৫টা ইদানিং সেও আপনাকে দেখলে আপনার অধিক ভেংচি খায়,জিনিষটা বুঝতে আর বাকী রইল না।

গতদিনে যাদের আপনি কলিজার ভাইবোন বলে সম্বোধন করেছেন একদিনে ফেসবুকে তাদের নামের পাশে সবুজ বাতিটা বন্ধ হয়ে গেছে আর নামগুলো কালবর্ন ধারণ করে ফেলেছে।

সব শেষে সেই অভাগা দুইজন আপনাকে বুঝতে ঠিকই দিবে না কিন্তু আপনার চেয়ে বড় ঝড় তাদের উপর দিয়ে চলে যাচ্ছে আর মনে মনে গালী দিচ্ছে এই কুত্তার বাচ্ছা জন্ম না দিয়া কলা গাছ জন্ম দেয়াও ভাল ছিল অনেক….

সবশেষে আমরা পরিবর্তনশীল.. 🙂

One comment

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s